” গুরু ও সচ্চিদানন্দ স্বরূপের মেল বন্ধন ” by Spiritual Healer in Howrah
যিনি যোগ ও বিজ্ঞানের উচ্য শিখরের মধ্যে আরূঢ় হইয়া শাস্ত্রের সকল রহস্য নিজের অচিন্ত্য বিভূতির – বলে যোগ্য অধিকারীকে প্রত্যক্ষ দেখাইয়া ও বুঝাইয়া দিতে সমর্থ , যিনি আদর্শ যোগী ,আদর্শজ্ঞানী ও আদর্শ ভক্ত , যিনি মন্ত্রার্থবিৎ সত্যসংকল্প মহাত্মা, যিনি পরমতত্বের
পথ প্রদর্শক ভগবানের অনুগ্রহশক্তির সঞ্চারিনী মূর্তিস্বরূপ , যিনি ইচ্ছা জ্ঞান ও ক্রিয়া এই ত্রিবিধ স্পুরণাত্মক মহা ত্রিকোনের মহাবিন্দুর সংযোগ স্থলে সামজ্ঞস্যময় অবস্থায় অধিষ্ঠান করছেন !
যাহার নিকটে দেশও কালের সমগ্র্য সত্তা অলিক ও কল্পিত ভাবে অবস্থান করছেন ! এক কথায় যিনি সচ্চিদানন্দ স্বরূপের পাদপদ্মের অবস্থানের প্রকৃত সদ্-গুরুর প্রকট রূপ !
তাঁহারই কৃপায় আজ আমরা তাঁহাকে বুঝিয়া তাঁহারই প্রদর্শিত পথে , তাঁহারই উদ্দ্যশ্যে জীবনের পথে অগ্রসর হইতে পারি !
আমি জানি এই রূপ পরমাত্মার স্মৃতি চারণ করিবার অধিকার আমার নেই ! শুচি ও সংযত না হইয়া যেমন দেবগৃহে প্রবেশ ও দেবার্চনা করিতে পারা যায় না, সেই প্রকার মলিন ও চঞ্চলতার বেড়াজালের ভিতরে থাকিয়া অন্তঃকরনের পক্ষের কোনো মহাপুরুষের পুন্যশ্লোক স্মরণ করাও নিষিদ্ধ !
অগ্নি যেমন নিজের সঙ্গ প্রভাবে অশুদ্ধ বস্তুকেও উপেক্ষা বা অনাদর না করিয়া আত্মসাৎ করিয়া পবিত্র করিয়া লয় ,তেমনি ভাবে মহাপুরুষগনের বিশুদ্দ সঙ্গ লাভে কলুষিত চিত্ত ও মন কে ঘষামাজা করিয়া চঞ্চল চিত্ত ও মন কে পবিত্রতার অনুকূলে আনিয়া অবশ্যই প্রভাবিত করিবে !
এটা অত্যন্ত সঠিক যে পরমসচ্চিদানন্দের করুনার উপর দিন ও পতিত জনেরও পূর্ণ দাবি আছে ও থাকিতে পারে!
যেমন কোনো শিশু অপবিত্র ও অশুদ্ধদেহে কোনো বিচার না করিয়া সে তার গর্ভধারিণীর কোলে উঠিবার জন্য ব্যাকুলভাবে দুই বাহু করে , তেমনি জননী ও ওই প্রকার শিশুটিকে ওই অবস্থাতেই কোলে তুলিয়া লইতে কোনো দিধা বোধ করেন না ! মায়ের কোল এমনি অপূর্ব মহিমাময় যে উহার স্পর্শে ওই অপবিত্র শিশুর দেহ তৎক্ষনাত পূর্ণ পবিত্রতায় ভরিয়া ওঠে !
এই প্রার্থনাই আমরা যেন করিতে পারি সদাসর্বদাই হে পুণ্ডরীকাক্ষ তুমি আমাদের এই অপবিত্র দেহ খানি তোমার কোলে স্থান দিয়ে তাঁকে সদা সর্বদাই পবিত্রতায় ভরিয়ে রাখো !!
” মা ”